Gallery

তথ্য প্রযুক্তি
তথ্য প্রযুক্তি (আইটি) এর দু’টি অর্থ হয় যে একটি লেবেল. সাধারণ ব্যবহার, শব্দটি “তথ্য প্রযুক্তি” প্রায়ই কম্পিউটিং সব নির্দেশ করতে ব্যবহার করা হয়. একটি স্নাতক ডিগ্রী প্রোগ্রাম একটি নাম, এটা প্রতিষ্ঠানের ব্যবসা, সরকার, স্বাস্থ্য, স্কুল, এবং অন্যান্য ধরণের কম্পিউটার প্রযুক্তি চাহিদা পূরণের ছাত্রদের প্রস্তুতি বোঝায়.

আইটি পেশাদারদের জ্ঞান ও ব্যবহারিক ডান সমন্বয় ভোগদখল, হাত অন দক্ষতার একটি প্রতিষ্ঠানের তথ্য প্রযুক্তি পরিকাঠামো এবং যারা এটি ব্যবহার উভয় যত্ন নিতে. তারা একটি প্রতিষ্ঠানের জন্য প্রযোজ্য হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার পণ্য নির্বাচনের জন্য দায়িত্ব অনুমান. এভাবে তারা প্রতিষ্ঠানের কম্পিউটার ব্যবহারকারীদের কার্যক্রম সমর্থন করে একটি নিরাপদ এবং কার্যকর পরিবেশ প্রদান, সাংগঠনিক চাহিদা ও অবকাঠামো যাদের পণ্য সংহত, এবং ঐ অ্যাপ্লিকেশনের ইনস্টল কাস্টমাইজ এবং বজায় রাখা. এটা, প্রোগ্রামিং প্রায়ই সাধারণত বিদ্যমান উপাদান (স্ক্রিপ্টিং) সংযোগ সংক্ষিপ্ত প্রোগ্রাম লেখা জড়িত.

পরিকল্পনা এবং একটি প্রতিষ্ঠানের আইটি পরিকাঠামো পরিচালনার ফলিত কম্পিউটিং সেইসাথে ব্যবস্থাপনা এবং মানুষ তার দক্ষতা একটি শক্ত ভিত্তি প্রয়োজন যে একটি কঠিন এবং জটিল কাজ. উদাহরণস্বরূপ, কিভাবে নেটওয়ার্ক সিস্টেম গঠিত এবং গঠিত হয়, বুঝতে, এবং তাদের শক্তি এবং দুর্বলতা কি হয় – এটা শৃঙ্খলা যারা বিশেষ দক্ষতার প্রয়োজন হয়. যেমন তাদের উদ্দেশ্যে উদ্দেশ্যে নির্ভরযোগ্যতা, নিরাপত্তা, ব্যবহারযোগ্যতা, এবং কার্যকারিতা এবং দক্ষতা হিসাবে গুরুত্বপূর্ণ সফটওয়্যার সিস্টেম উদ্বেগ রয়েছে; এই উদ্বেগ সব অতীব গুরুত্বপূর্ণ. এই বিষয়গুলো কঠিন এবং বুদ্ধিমত্তা দাবি করা হয়.

 

তথ্য প্রযুক্তি (আইটি) প্রায়ই একটি ব্যবসা বা অন্য এন্টারপ্রাইজ প্রেক্ষাপটে, সংরক্ষণ এবং উদ্ধার, প্রেরণ এবং তথ্য নিপূণভাবে কম্পিউটার ও টেলিযোগাযোগ যন্ত্রপাতি প্রয়োগ. ” তথ্য প্রযুক্তি” ঘোরা এবং “এটা” উচ্চারিত হয় এটা যেমন নেটওয়ার্কিং, হার্ডওয়্যার, সফটওয়্যার, ইন্টারনেট, বা এই প্রযুক্তির সঙ্গে কাজ যে মানুষ হিসাবে কম্পিউটিং প্রযুক্তি, এর সাথে সম্পর্কিত কিছু বোঝায়. বহু কোম্পানি এখন এটি তাদের ব্যবসার কম্পিউটার, নেটওয়ার্ক, এবং প্রযুক্তিগত অন্যান্য এলাকায় পরিচালনার জন্য বিভাগ আছে. আইটি চাকরি কম্পিউটার প্রোগ্রামিং, নেটওয়ার্ক অ্যাডমিনিস্ট্রেশন, কম্পিউটার ইঞ্জিনিয়ারিং, ওয়েব ডেভেলপমেন্ট, প্রযুক্তিগত সহায়তা, এবং অনেক অন্যান্য সংশ্লিষ্ট জীবিকা অন্তর্ভুক্ত. আমরা বাস থেকে “তথ্য বয়স,” তথ্য প্রযুক্তি আমাদের দৈনন্দিন জীবনের একটি অংশ হয়ে উঠেছে. যে শব্দটি “এটা” ইতিমধ্যে অত্যন্ত overused, এখানে থাকার মানে.

 

 unnamed


Leave a comment